গুইমারা যুব রেডক্রিসেন্টের ফুডপ্যাকেজ ও নিরাপত্তা মাক্স বিতরণ

আজ বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস।১৯২৮সালের এই দিনে রেড ক্রস-রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা হেনরি ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভায় জন্মগ্রহন করেন।মহান এই ব্যক্তিকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্ব যথাযাথ মর্যাদায় উদযাপন করা হয়।
বিশ্ব ব্যাপী রেড ক্রস আন্দোলনের ভূমিকাকে গুরুত্ব দিয়েই চলতি বছর বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবস উদযাপনের প্রতিপাদ্য বিষয় নির্ধারিত হওয়ায়,এইদিনটিতে আত্নমাবতার সেবায় নিজেদের উৎসর্গ দানকারী যুব রেডক্রিসেন্ট সদস্যদের সম্মাননাস্বরূপ ক্ল্যাবস প্রদান করেন,খাগড়াছড়ি রেডক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।
শুক্রবার(৮মে)সকাল ১০টায় গুইমারা উপজেলাস্থ জেলা পরিষদ চেয়ারম্যানের বাসবভনে দিবসটি উপলক্ষে,বৈশ্বক মহামারি করোনায় লকডাউনে ক্ষতিগ্রস্থ ৩০ পরিবারকে ফুডপ্যাকেজ ও নিরাপত্তা মাক্স প্রদান করা হয়। ফুডপ্যাকেজ প্রদান অনুষ্ঠান কার্যক্রম উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যানের সহধর্মিনী রেড ক্রিসেন্ট এর আজীবন সদস্য মিসেস ন্যাইক্রেউ চৌধুরী ও গুইমারা সদর ইউপি চেয়ারম্যানের সহধর্মিনী ম্রাইমা মারমা।
এসময় মিসেস ন্যাইক্রেড চৌধুরী বলেন,চলতি করোনা মোকাবেলায় বাংলাদেশ রেড ক্রিসেন্টের গুইমারা উপজেলা যুবরা গুরুত্বপূর্ণ ভূমিকা পান করে আসছে।তারা পাড়ায় পাড়ায় অভাবগ্রস্থদের খাদ্য সহায়তা থেকে আরম্ভ করে বিভিন্ন জনকল্যান মুলক কাজ করে আসছে।তাদের এসব কাজকে আমি সাধু বাদ জানাই এবং ভবিষতে তাদের এসব জনকল্যান মুলক কাজ অব্যাহত রাখার আহবান জানাচ্ছি।
অন্যদের মম্যে যুব প্রধান মাঈন উদ্দিন বাবলু,উপ-যুব প্রধান ১ পারভেজ হোসেন,উপ-যুব প্রধান ২ ওমর ফারুক আকাশসহ ইউনিটের আরসিওয়াইবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here